Thursday, March 02, 2006

শায়খের ডায়রি ০১


প্রিয় ডায়রি,

কী আর বলিব৷ আঙুলে কলম সরে না৷ বিবিবাচ্চাদের কথা ভাবিয়া দিল বেচইন৷

খাঙ্কির পুলারা বিদ্যুৎ‍ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করিয়াছে, আজ রাতে হিন্দি সিনামা দ্যাখা হইবে না৷ কিছু ভিসিডি অবশ্য আছে সাথে, কিন্তু এখন অত রস নাই৷ তাছাড়া সাথে দুই সাহাবা আছেন, ওনারা কী ভাববেন৷

গতরাতে যখন উহারা আমার দরজায় ঘা মারিয়া চিঁচিঁ রবে ডাক পাড়িতেছিলো, মা কসম ঠাকুর, মস্তকে খুন চাপিয়া গিয়াছিলো৷ তরবারিখানা দস্তে লইয়া দরজা খুলিয়া হারেরেরে রবে নারা দিলাম, কহিলাম কোন কাফের আসিয়াছে মুনতাকাল হইবার জন্য, শুধু দেখিলাম কালা উর্দি পড়া কয়েকটি মূর্তি দুর্দাড় করিয়া পলায়ন করিলো৷ সশস্ত্র শায়খের সম্মুখীন হইতে ভয় পাই এই দুরাত্মারা৷ তাছাড়া ইহাদের প্রশিক্ষণও নিম্নমানের৷ আমার মতন কান্দাহারি কেরামতি তো ইহারা শিক্ষা করে নাই৷

কিন্তু উপরমহল হইতে কোন ইশারা পাইয়া, অথবা না পাইয়া এই জাহেলদের বেআদবি সীমা ছাড়াইয়াছে৷ উহারা পর্যায়ক্রমে গরম পানি ও গ্যাস মারিয়াছে৷ উহারা বেশক ভুদাই৷ কারণ আমার এক সাহাবা বালতিতে ঐ গরম পানি জমা করিয়া দ্বিপ্রহরে গোসল করিয়াছে৷ আরেক সাহাবা গ্যাসের কৌটাগুলিকে আরেকটি বালতিতে জমা গরম পানিতে চুবাইয়া রাখিয়াছে৷ এই পেটোয়া বাহিনীর আমলের প্রতি আমার করুণা হয়৷ ইহারা আবার হিম্মত করিয়া আমাদিগের বিরূদ্ধে লড়িতে আসিয়াছে! আনপঢ়!

আমার এক সাহাবা সন্ধ্যায় গুনুর গুনুর করিতেছিলো, পেটে বোমা বাঁধিয়া, মুখে ফেট্টি বাঁধিয়া সেই কাবুলি কৌশলে হারেরেরে নারা তুলিয়া র্যাববাহিনীকে আক্রমণ করিলে কেমন হয়? জিহাদ হইলো, শহীদও হইলাম, শত্রু মরিলো, বেহেস্তও বাগাইলাম৷ আমি উহাকে সপাটে এক চড় মারিয়াছে৷ কত্ত কাজকাম বাকি এখনো৷ তাছাড়া খুদখুশি করিবে এহসারগণ, জান কুরবান করিবে এহসারগণ, উহা কি আমাকে শোভা পায়? আমি বয়স্ক মানুষ, বিবিবাচ্চা রহিয়াছে আমার!

ভাবিতেছি সকালে উঠিয়া মিডিয়ার সাথে কিছু গুফতগু করিবো৷ এখন যাই, পাইখানা করিয়া একটু ঘুমাই৷ কিসমত দরাজ আমার, ভুদাইগণ গরম পানি পর্যাপ্ত পরিমাণে মারিয়াছে, বিপদে পড়িতে হয় নাই৷ টয়লেট পেপার বড় নাপাক জিনিস, পানি ছাড়া ঐ কাজে আনন্দ নাই৷


No comments: