Tuesday, February 14, 2006

সব ব্যাটা পদ্য লেখে, মুখফোড় ব্যাটা মুড়ি খায়


আর নয় পদ্যবিমুখতা! মুখফোড়ের প্রেমিক হৃদয়ে লেগেছে ফাল্গুনের ফুঁ!

চলুক প্রেম, চলুক কাম, ভালোবাসা ধামাধাম!

পদ্য লম্বর ০১!

এই শহরের গুমোট বাতাসে
প্রেমের জীবাণু ঘুড়ি হয়ে ভাসে
উড়ো চিঠি, ফোনে মুঠি ভরে আসে৷

তবু একা একা লাগে
প্রে মের জীবাণু ছোঁয় না আমাকে
বিলোল বাতাস দূরে সরে থাকে
এসএমএস ঝুড়ি খালি পড়ে থাকে
শঙ্কিত বৈরাগে৷


পদ্য লম্বর ০২!

ভালোবাসা কোন সাহসী শামুক
নয়, তাই ব্যাটা এবারে থামুক
তুমি জানো আমি সরল কামুক
শরীর-শেরপা শালা!

ফাগুনের এই সুড়সুড়ি বোধে,
তোমার শরীর চেতনার রোদে
ভাসে, তাই আমি বিমল আমোদে
খুলি কাঁচুলির তালা৷


পদ্য লম্বর ০৩!

আমাকে বাছুর বলো
বলো আমি বৃন্তশিকারী
আর কিছু নয়, শুধু স্তনবৃন্তে চুমু খেতে পারি৷
তাতে মোর বয়ে গেলো,
বকে যাও, বোকাসোকা নারী
আমি পাকা পর্যটক, তুলতুলে শরীরবিহারী৷



থাক, আর লিখবো না, কেমন যেন লাগে!



No comments: